সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কারাগারে বসে ম্যাজিক স্পেল ইমরানের, নওয়াজ-ভুট্টোর পতন

ডেইলি সিলেট ডেস্ক ::

কারাগারেই বসেই ম্যাজিক স্পেলে বোলিং করছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও দেশটির সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। আর তাতে মুর্হুমুহ উইকেট পড়ছে নওয়াজ শরীফ ও বিলাওয়াল ভুট্টোর দলের। আদালতের রায়ে এবারের নির্বাচনে তিনি নিজে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না। এছাড়া দলীয় প্রতীকে তার দলের কেউই ভোটের লড়াই পারছেন না । পিটিআইয়ের দলীয় প্রতীক ব্যাটের বদলে বিভিন্ন অপরিচিত প্রতীক নিয়ে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা। তবে তাতেও ভোটের মাঠে আটকে রাখা যাচ্ছে না তেহরিক-ই-ইনসাফ দলের প্রার্থীদের।

পাকিস্তান নির্বাচন কমিশনের ঘোষিত ফলাফলে, জয়ের বন্দেরের দিকে এগিয়ে চলেছেন তারা। বৃহস্পতিবার বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর, গণনা শুরু হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলির খবর অনুযায়ী, ১২৫টি আসনে এগিয়ে রয়েছে ইমরান খানের প্রার্থীরা। প্রতিদ্বন্দ্বী নওয়াজ শরিফের পিএমএল-এন প্রার্থীরা এগিয়ে মাত্র ৪৪টি আসনে। আর বিলাওয়াল ভুট্টো-জারদারির পাকিস্তান পিপলস পার্টি এগিয়ে মাত্র ২৮ আসনে। ৩৩৬ আসনের পাকিস্তানের সংসদে সরকার গঠনের জন্য প্রয়োজন ১৬৯টি আসন।
এদিকে কারাগারে বসেই নিজেকে জয়ী ঘোষণা করেছে বন্দি ইমরান খান। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তার পক্ষে দেয়া এক পোস্টে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর পক্ষে এমন দাবি করা হয়েছে।

এক্স পোস্টে ইমরানের বরাত দিয়ে লেখা হয়েছে, জনগণের ইচ্ছাকে ক্ষুণ্ন করার জন্য প্রতিটি সম্ভাব্য পদ্ধতি অবলম্বন করা সত্ত্বেও আমাদের জনগণ ব্যাপকভাবে ভোট দিয়েছে। যেমনটি আমরা বারবার বলেছি, যার সময় এসেছে তাঁকে কোনো শক্তি পরাজিত করতে পারবে না। ওই পোস্টে দাবি করা হয়, জনগণ বিপুলসংখ্যক ভোট দিয়ে ইমরানের দলকে জয়ী করেছে।

অন্যদিকে ভোটগ্রহণ শেষ হওয়ার প্রায় ১২ ঘণ্টা পর ফল ঘোষণা শুরু হওয়ায় প্রশ্নবিদ্ধ হয়েছে পাকিস্তানের জাতীয় নির্বাচন। তবে ফল ঘোষণা শুরুর পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে রয়েছেন বলে দেখা যাচ্ছে।

ফল ঘোষণা দেরিতে শুরু করা নিয়ে সরকার ও নির্বাচন কমিশনের কড়া সমালোচনা করেছেন পাকিস্তানের বিরোধী রাজনৈতিক দলের নেতারা। তাদের অনেকের মতে, এর মধ্য দিয়ে কারচুপির কৌশল বেছে নেয়া হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, বৃহস্পতিবার বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর গণনা শুরু হয়। এর প্রায় ১১ ঘণ্টারও বেশি সময় পর স্থানীয় সময় শুক্রবার ভোর সাড়ে ৪টায় প্রথম আসনের ফল ঘোষণা করা হয়। সেই আসনটিতে জয় পান ইমরানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী। পাকিস্তানের নির্বাচন কমিশন জানায়, ইন্টারনেটের ধীর গতির কারণে ফল প্রকাশে দেরি হচ্ছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানের সংবাদমাধ্যম ডন বলছে, ঘোষিত ১৩টি আসনের মধ্যে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পিএমএল-এন ৪টি আসনে জয় পেয়েছে। আরেক সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)–সমর্থিত প্রার্থীরা ৫টি ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৪টি আসনে জয় পেয়েছে।

উল্লেখ্য, পাকিস্তানে এককভাবে সরকার গঠন করতে হলে কোনো দলকে ১৬৯টি আসনে জিততে হবে। পাকিস্তানের এবারের নির্বাচনে নওয়াজ শরীফের মুসলিম লীগ সবচেয়ে বেশি আসনে জিতবে বলে ধারণা করা হয়েছিল। বিশ্লেষকেরা বলছেন, ৭৪ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রীর ওপর সামরিক বাহিনীর আশীর্বাদ রয়েছে। তবে অনেকে দাবি করেছেন, এবারের পাকিস্তানে কোয়ালিশন সরকার গঠন হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: